পাঞ্জাবে ধর্মীয় অনুষ্ঠানে গুলি গ্রেনেড, নিহত ৩

পাঞ্জাবের অমৃতসরের রাজসাঁসী গ্রামের নিরানকারী ভবনে একটি ধর্মীয় অনুষ্ঠানে গ্রেনেড বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত তিন ব্যক্তি নিহত হয়েছেন।

আহত হয়েছেন আরও কয়েকজন। বিস্ফোরণ ও প্রাণহানির সত্যতা নিশ্চিত করেছে পুলিশ। পুলিশ কর্মকর্তা সুরিন্দর পরমার জানান, আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ এটাকে সন্ত্রাসী হামলা হিসেবে দেখছে। তবে এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এর দায় স্বীকার করেনি। এনডিটিভি জানায়, দুই ব্যক্তি মোটরসাইকেলে করে এসে নিরানকারী ভবনের কাছে কিছু বিস্ফোরক ফেলে যায়। সেসময় সেখানে কিছু ধর্মীয় অনুষ্ঠান চলছিল।

আর তার পরই ঘটে বিস্ফোরণ। প্রতি রোববার হাজার হাজার মানুষ এখানে প্রার্থনা করতে আসেন। এদিনও এসেছিলেন। গ্রেনেড হামলার সময়ও প্রায় ৫০০ জন ভেতরেই ছিলেন। ঘটনার পর সব নিরাপত্তা সংস্থাকে সতর্ক থাকতে বলা হয়েছে। তবে এটা সন্ত্রাসী হামলা কিনা তা এখনও স্পষ্ট নয়।

সিসিটিভি ফুটেজের সাহায্যে হামলাকারীদের অনুসন্ধান শুরু হয়েছে। ঘটনায় শোক প্রকাশ করেছেন প্রাদেশিক কংগ্রেস সভাপতি সুনীল ঝাকর। তিনি বলেন, স্বজনহারাদের সমবেদনা জানাই। আমরা তাদের পাশে আছি। সুনীল ঝাকর বলেন, পাঞ্জাবে নতুন করে অশান্তি তৈরি করতেই হামলা চালানো হয়েছে।